আবুধাবিতে আজ থেকে আবার নতুন আইন চালু প্রবাসীরা সা,বধান !

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির শপিং মল এবং রেস্টুরেন্টগুলোতে, ভ্যাকসিন গ্রহণ ছাড়া প্রবেশ নিষিদ্ধ। আরব আমিরাতের আবুধাবিতে করণা সংক্রমণ ঠেকাতে, নতুন কিছু বাধ্যবাধকতা চালু করা হচ্ছে ।

দেশটির দুর্যোগ মোকাবেলা কমিটির ঘোষণা অনুযায়ী, আগামী আগস্ট মাস থেকে অর্থাৎ সামনের মাস থেকে নতুন এই আইন কার্যকর হতে যাচ্ছে। এছাড়াও বলা হয়েছে জনসমাগম স্থানগুলোতে। যেমন শপিংমল, রেস্টুরেন্ট সিনেমা হল, পার্ক, বিশ্ববিদ্যালয়, বিনোদন কেন্দ্র, খেলারমাঠ জিম সেন্টার ইত্যাদি সহ। সকল জায়গায় করোনা ভ্যাকসিনের টিকা গ্রহণকারী ব্যক্তি ছাড়া, যারা টিকা এখনো গ্রহণ করেনি।তারা প্রবেশ করতে পারবে না।

তাই আপনাদের কাছে অনুরোধ থাকবে যারা এখনো ভ্যাকসিন গ্রহণ করেননি। তারা এখনই ভ্যাকসিন গ্রহণ করে নিন। সারা বিশ্বের মধ্যে সর্বাধিক ভ্যাক্সিনেশন সরবরাহকারী দেশের সম্মান পেল, সংযুক্ত আরব আমিরাত। মোট জনসংখ্যার 72 দশমিক ১%কে ভ্যাকসিনেশনের আওতায় নিয়ে আসার মহাসাফল্যের, পুরস্কার স্বরূপ সিলিকেট টপকে বিশ্বের মধ্যে সর্বোচ্চ টিকা প্রদানকারী দেশের সম্মান পেল, সংযুক্ত আরব আমিরাত।

দেশটিতে এখনো পর্যন্ত সর্বমোট 15 দশমিক 53 মিলিয়নের বেশি ভ্যাকসিন লাগানো হয়েছে।সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য ও সুরক্ষা মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, 1527টি সুস্থতার কেস ও পাঁচটি মৃত্যুসহ আজ আমিরাতের নতুন করোনা কেসের সংখ্যা, পনেরশো 73 টি।সম্প্রতি আরব আমিরাতে আগে থেকে, অনুমোদিত চারটি ভ্যাকসিন, চেন ফ্রম, ফাইজার, বায়োটেক,

স্পুটনিক’ বি ও পাশাপাশি জরুরিভিত্তিতে ব্যবহারের জন্য মর্ডান ভ্যাকসিনেরো অনুমোদন দেয়া হয়েছে। উল্লেখ্য যে , আমিরাতের সরকার তাদের সকল নাগরিকক ও অধিবাসীর জন্য, করোনার টিকা বিনামূল্যে সরবরাহ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *