সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রণালয় ঘোষিত আজ শনিবারের করোনা র্বাতা ও দেশের পরিস্থিতি

সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় শনিবার কোভিড -১৯ করোনভাইরাস আক্রা’ন্ত ২৫৪ টি রোগী সনাক্তের পাশাপাশি ৩৪৬ জনের পুনরু’দ্ধারের ঘোষণা করেছে । সংযুক্ত আরব আমিরাত আবারও গত 24 ঘন্টা কোনও মৃ’ত্যুর রেকর্ড করেনি।

স্বাস্থ্য মন্ত্রণালয় আরও জানিয়েছে, প্রায় ৪৩,২৬৪ টিরও বেশি নতুন কোভিড -১৯ পরীক্ষা করা হয়েছে ।করোনভাইরাস মামলার প্রাথমিক সনাক্তকরণ এবং প্রয়োজনীয় চিকিত্সা চালিয়ে যাওয়ার লক্ষ্যে দেশব্যাপী পরীক্ষার পরিধি বাড়িয়ে তোলার লক্ষ্যে নিশ্চিত করেছে।

এদিকে, ভারত থেকে আবুধাবি, দুবাই এবং শারজাহে ফ্লাইটগুলি আজ থেকে আবার শুরু হবে। সংযুক্ত আরব আমিরাত ভ্রমণকারী সকল যাত্রীদের জন্য প্রি-ফ্লাইট কোভিড -১৯ টেস্টের জন্য একটি অনলাইন বুকিং সিস্টেমও চালু করা হয়েছে।

সংযুক্ত আরব আমিরাত কোভিড -১৯-এর বিরুদ্ধে ভ্যাকসিনের চূড়ান্ত পর্যায়ে ৩ স্তরের মানুষের মধ্যে পরীক্ষার সূচনা করেছে। সংযুক্ত আরব আমিরাত জুড়ে নিষ্ক্রিয় ভ্যাকসিনের ক্লিনিকাল ট্রায়ালের জন্য স্বেচ্ছাসেবীর কাজ করতে চান সেসব নাগরিক এবং বাসিন্দাদের জন্য নিবন্ধকরণ খোলার কাজ চলছে ।

ক্লিনিকাল ট্রায়াল প্রায় তিন থেকে ছয় মাস চলবে। এই ভ্যাকসিনটির সুরক্ষা এবং কার্যকারিতা আরও পরীক্ষা করার জন্য ট্রেইলগুলি 15,000 স্বেচ্ছাসেবী কাজ করবে ।

কর্তৃপক্ষগুলি আবারও স্থানীয়দের সামাজিক দূরত্ব অনুশীলন এবং সমাবেশ থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে,কর্তৃপক্ষ এখন আদেশ দিয়েছে যে, ব্যক্তি এবং সম্প্রদায়গুলির কঠোর সুরক্ষা ব্যবস্থা অনুসরণ করা অব্যাহত রাখতে হবে, লঙ্ঘনকারীরা পুনরায় অবাধ্যতার জন্য বড় জরিমানা এমনকি জেলের শর্তও ভোগ করতে হবে।এদিকে, আবুধাবি স্বাস্থ্য পরিষেবা সংস্থা (সেহা) পরিচালিত কোভিড -১৯ স্ক্রিনিং সেন্টার চার দিনের বিরতির সময় খোলা থাকবে। Eidদের

দিন (৩১ জুলাই) এবং পরের দুই দিন কেন্দ্রগুলি সকাল দশটা থেকে সন্ধ্যা। টা পর্যন্ত চলবে। এর সমস্ত হাসপাতালের জরুরি বিভাগগুলি 24 ঘন্টা খোলা থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *