আরব আমিরাতে টিকিটের দাম ও করোনা সনদ নিয়ে দিশেহারা বিদেশগামী যাত্রীরা !

প্রতিনিয়ত আমাদের চারপাশে কত রকমের ঘটনা ঘটে চলেছে। বর্তমানে অনেক প্রবাসীদেরও হর হামেশাতেই পড়তে হচ্ছে নানা বিড়ম্বনায়। আর ক’রোনার কারনে সেই বিড়ম্বনা বেড়ে গেছে কয়েক গুণ।

সংযুক্ত আরব আমিরাতে যেতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটের ওয়ানওয়ে টিকিট কিনতেই বিদেশগামীদের গুনতে হচ্ছে দ্বি’গুণেরও বেশি টাকা।চাকরি বাঁচাতে নির্ধারিত দিনের টিকিট কেনার জন্য তারা বিমানের বলাকা ভবনে গেলে তাদেরকে সংশ্লিষ্ট দেশে

প্রবেশের অনুমোদন নেয়ার সার্টিফিকেটের পাশাপাশি ক’রোনা ভা’ইরাস নে’গেটিভ সার্টিফিকেট সংগ্রহ করার জন্য পাঠানো হচ্ছে পৃথক দুটি ল্যা’বে।

অবশ্য দুবাইগামী ফ্লা’ইট যাত্রীদের ক্ষেত্রে অ্যাপ্রুভাল বাধ্যতামূলক থাকার পাশাপাশি ক’রোনা ভা’ইরাস পরীক্ষার সার্টিফিকেট শুধু লাগছে একবারই।

হ’তাশাগ্রস্ত এসব বিদেশগামী যা’ত্রীরা বলছেন, এমনিতেই তারা দীর্ঘদিন দেশে থেকেই বেকার হয়ে অর্থনৈতিক সঙ্কটে রয়েছেন। তার ওপর বিদেশে যেতে অ’তিরিক্ত টাকা খরচ করে তাদের টিকিট ক্রয় করা সম্ভব হচ্ছে না।

বিষয়টি সরকারকে বিবেচনা করার অনুরোধ জানান তারা। মতিঝিলের বিমানের বলাকা ভবন কার্যালয়ে খোঁজ নিতে গেলে গতকাল শনিবার দুপুরে হ’তাশাগ্রস্ত বিদেশগামীদের সাথে কথা বলে পাওয়া গেছে এসব তথ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *