সৌদি এয়ারলাইন্স বিশ্বের যে ২০ গন্তব্যে ফ্লাইট চালু করছে

ভারতীয় উপমহাদেশসহ বিশ্বের ২০টি গন্তব্যে তাদের আন্তর্জাতিক ফ্লাইট চালু করছে সৌদি আরব। বিশ্বের অন্যান্য দেশসহ ভারতীয় উপমহাদেশের বিশাল সংখ্যক অভিবাসী সৌদি আরবে ফেরত যেতে ইচ্ছুক।

যে ২০ শহরে ফ্লাইট চালু হচ্ছে সেগুলো হল- আম্মান, দুবাই, তিউনিস, কায়রো, আলেকজান্দ্রিয়া, খার্তুম, নাইরোবি, আদ্দিস আবাবা, আমস্টারডাম, ফ্রাঙ্কফুট, ইস্তাম্বুল, লন্ডন, মাদ্রিদ, প্যারিস,

ওয়াশিংটন ডিসি, ইসলামাবাদ, জাকার্তা, করাচি, কুয়ালালামপুর এবং ম্যানিলা। খবর আরব নিউজের।
সৌদি এয়ারলাইন্স কোম্পানি সূত্র বলছে, অভ্যন্তরীণ ফ্লাইটও চালু করা হচ্ছে।

যাত্রীরা করোনা টেস্ট ছাড়াই এগুলোতে ভ্রমণ করতে পারবেন।তবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে তাদের। কোম্পানিটি বলছে, বাংলাদেশ, ভারত ও পাকিস্তান থেকে ব্যাপক সংখ্যক যাত্রী সৌদি আরবে ফিরতে ইচ্ছুক।

তারা সবাই সৌদির বিভিন্ন কোম্পানি কর্মরত রয়েছে।স্বাস্থ্যবিধি সতর্কতায় আল্ট্রাভায়োলেট সি লাইটস্যানিটাইজেশন পদ্ধতি কাজে লাগানো হচ্ছে।ফ্লাইট শেষে প্রতিটি ট্রিপের এয়ারক্র্যাফট ভালভাবে ধৌত করা হচ্ছে।

সব বিমানবন্দরে এ ব্যবস্থা কার্যকর রয়েছে। প্রতিদিন পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হচ্ছে।
সর্বোচ্চ আন্তর্জাতিক মান বজায় রাখতে পরিবেশবান্ধব যন্ত্রপাতি ব্যবহার করা হচ্ছে।পরিচ্ছন্নতা অভিযান বিমানের দরজা, গেট, দেয়াল, ওয়েটিং সিট, পাসপোর্ট চেকপয়েন্ট, লাগেজ স্ক্যানার, কার্টস,

বিশ্রামকক্ষসহ সব স্থানে পরিচালিত হচ্ছে। সেপ্টেম্বরের ১৫ তারিখ থেকে সৌদি আরব আন্তর্জাতিক ফ্লাইট বাতিল ঘোষণা করে। করোনাভাইরাস মহামারীর কারণে ৬ মাস আন্তর্জাতিক ফ্লাইটে অচলাবস্থা ছিল।

আগামী ১ জানুয়ারি থেকে বিমান, সড়ক ও সমুদ্রপথে সমস্ত নিষেধাজ্ঞার অবসান ঘটবে।

সৌদি এয়ারলাইন্স বিশ্বব্যাপী ৮৫ গন্তব্যে তাদের ফ্লাইট পরিচালনা করে।বৃহস্পতিবার সৌদি আরবে ১৯ নতুন মৃ;ত্যু হয় করোনায়।এপর্যন্ত মৃ;তের সংখ্যা দাঁ;ড়িয়েছে ৫১২৭ জনে।

সূত্র: আরব নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *