দেশে আ’টকা পড়া কুয়েত প্রবাসীদের জন্য রাষ্ট্রদূতের সতর্কবার্তা

বাংলাদেশ থেকে কুয়েতে সরাসরি ফ্লাইট চালুর কোন অনুমতি দেয়নি কুয়েত কর্তৃপক্ষ। এখনো প্রত্যাহার করা হয়নি কুয়েতে প্রবেশে নি’ষেধা’জ্ঞার ৩৪ দেশ।

করোনা মহামারীর প্রা’দুর্ভাবের সংক্র’মণ থেকে র’ক্ষা পেতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে কুয়েত সরকার। এর একটি করোনা সংক্র’মণের শীর্ষে চিহ্নিত ৩৪ টি দেশ থেকে সরাসরি কুয়েতে প্রবেশে নি’ষেধাজ্ঞা। এখনো কুয়েতে সরাসরি ফ্লাইট বন্ধ রয়েছে ।

এই সুযোগে বাংলাদেশে একটি প্র’তারক চ’ক্র ২৫ অক্টোবর থেকে সরাসরি ফ্লাইট খোলা হচ্ছে-

সোশাল মিডিয়ায় এমন প্রচারণা চালাচ্ছে। এটি সম্পূর্ণ মিথ্যা ও ভু’য়া খবর বলে সাংবাদিকদের জানিয়েছেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান।

বৃহস্পতিবার দুপুরে প্রবাসী সাংবাদিকদের সাথে এক সাক্ষাত্কারে তিনি জানান সম্প্রতি দেশে গিয়ে আটকেপড়াদের কুয়েতে ফেরার বিষয়ে ফ্লাইট চালুর একটি বিজ্ঞপ্তি প্রচার করছে কতিপয় এজেন্ট। এ বিষয়ে তিনি ঢাকাস্থ কুয়েত দূতাবাস এবং কুয়েতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যোগাযোগ করে ওই বিজ্ঞপ্তি সম্পূর্ণ ভু’য়া এবং ভিত্তিহীন বলে জানান।

তিনি সাংবাদিকদের আরো জানান, ঢাকাস্থ কুয়েত দূতাবাস এবং কুয়েতে বাংলাদেশ দূতাবাস তারা এ

ধরনের কোনো বিজ্ঞপ্তি বা নির্দেশনা প্রকাশ করেনি। দেশে আটকে পড়া প্রবাসীদের ভু’য়া প্রচারণায়

বি’ভ্রান্ত ও প্রতারিত না হতে অনুরোধ করেন তিনি। এই বিষয়ে তারা জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। ফ্লাইট চালুর কোন নির্দেশনা পেলেই জানিয়ে দেবেন বলে জানান রাষ্ট্রদূত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *