ইতালি প্রবাসী সুখবরঃ ফ্লাইট চালু করছে তার্কিশ এয়ারলাইন্স !

ইউরোপের দেশ ইতালিতে কর্মরত বাংলাদেশি প্রবাসীদের জন্য বিশেষ ঘোষণা দিয়েছে তুরস্কভিত্তিক বিমান সংস্থা তার্কিশ এয়ারলাইন্স। গত ১৬ অক্টোবর শনিবার এক সংবাদ বি;জ্ঞপ্তিতে এ ঘোষণা দেয় তুর্কিভিত্তিক এই বিমান সংস্থাটি।

সময় বাংলা নিউজ আপডেট এর পাঠকদের জন্য তুর্কি এয়ারলাইন্সের সেই বি;জ্ঞপ্তিটি নিচে তুলে ধরা হলো।

‘সম্প্রতি ইতালি সরকার নি;ষেধাজ্ঞা শি;থিল করার মাধ্যমে বাংলাদেশের ইতালি প্রবাসীদের স্ব স্ব কর্মস্থলে ফিরে যাওয়ার সৃ;ষ্ট সুযোগকে অত্যন্ত সময়োপযোগী বলে মনে করে তুর্কি এয়ারলাইন্স। এ সিদ্ধান্ত নিঃস্বন্দেহে ইতালিতে যেতে ইচ্ছুক সব যাত্রী সাধারণের জন্য আনন্দের।

ঢাকার ইতালি দূতাবাসের প্রদত্ত তথ্য অনুযায়ী- ৯ জুলাইয়ের আগে ইস্যুকৃত যেকোনো বৈধ রেসিডেন্ট কার্ডধারী বাংলাদেশি নাগরিক ইতালি প্রবেশের দিন থেকে ন্যূনতম ৭২ ঘণ্টার ভেতর গ্রহণ করা ক;রোনা

মুক্ত মেডিকেল সনদ নিয়ে সে দেশে ভ্রমণ করতে পারবেন। ভ্রমণকারী যাত্রীদের দেশটিতে প্রবেশের দিন থেকে ১৪ দিন নির্ধারিত স্বা;স্থ্যসুরক্ষা কর্তৃপক্ষের নি;য়ন্ত্রণে কো;য়ারেন্টাইন পালন বা;ধ্যতামূলক।

সেইসঙ্গে বিমানবন্দর থেকে নিজ নিজ অবস্থানে যেতে নাগরিক যাত্রী সুবিধার বাস বা ট্রাম ব্যবহার না করে ব্যক্তিগত বাহন ব্যবহার করার নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ।

উপরোক্ত শ;র্তসমূহ পালন করতে সক্ষম তুর্কি এয়ারলাইন্সের যাত্রী সাধারণের পূর্ববর্তী বাতিল ফ্লাইটের টিকিটের তারিখ পরিবর্তন করে নতুন যাত্রা তারিখ প্রদান করা হবে।

পূর্ববর্তী টিকিটের তারিখ পরিবর্তনে ইচ্ছুক যাত্রী সবার বৈধ রেসিডেন্ট কার্ডের মেয়াদের ভিত্তিতে অগ্রাধিকার তালিকা প্রণয়ন করে সেবা প্রদান করা হবে।

সেক্ষেত্রে প্রথম পর্যায়ে শুধুমাত্র ৩০ নভেম্বর ২০২০ তারিখের আগে মেয়াদ শেষ হতে চলা যাত্রীদের নিজ নিজ ট্রাভেল এজেন্সি কিংবা ঢাকার তুর্কি এয়ারলাইন্সের অফিসে যোগাযোগের অনুরোধ করা হলো। পর্যায়ক্রমে রেসিডেন্ট কার্ডের মেয়াদ শেষ হতে থাকা সব যাত্রীর টিকেট পরিবর্তন করে দিতে তুর্কি এয়ারলাইন্স প্রতিশ্রুতিবদ্ধ।

যাত্রী সাধারণের সুস্বাস্থ্য, সুরক্ষা ও মঙ্গলের বিষয়টি অগ্রাধিকার দিয়েই করোনা পরবর্তী সূচিতে বিশ্বব্যাপী বিস্তৃত নেটওয়ার্কের সব দেশের সঙ্গে মিল রেখে ফ্লাইট পরিচালনা করে চলেছে তুর্কি এয়ারলাইন্স।

সংক্রমণের পরিধি নিয়ন্ত্রণে আসতে থাকা দেশগুলোতে পুনরায় বিমান চলাচলের পরিকল্পনার আলোকে
গত ১৭ জুলাই ঢাকা থেকে সপ্তাহে ৩টি করে ফ্লাইট চালু করেছিল তুরস্কের পতাকাবাহী বিমান সংস্থাটি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *