কুয়েত প্রবাসীদের জন্য দূতাবাসের নতুন বিজ্ঞপ্তি !

উপসাগরীয় দেশ কুয়েতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস কর্তৃক নতুন এক বিজ্ঞপ্তি দিয়েছে। ঐ বিজ্ঞপ্তিটি মূলত কুয়েতে অবস্থানরত প্রবাসীদের উদ্দেশ্যে দেওয়া হয়েছে।

কুয়েতে প্রবাসী বাংলাদেশিদের বেতন-ভাতা ও অন্যান্য সুবিধাদির ব্যাপারে যদি কোনো অনিয়ম দেখা যায় তাহলে দূতাবাসকে জানানোর অনুরোধ করা হয়েছে।তবে প্রবাসীরা যেকোনো সমস্যার কথা এখন থেকে আর সশরীরে দূতাবাসে এসে করতে হবে না। প্রবাসীরা কুয়েতের যেকোনো প্রান্ত থেকে অনলাইনের মাধ্যমে দূতাবাসের একটি নির্দিষ্ট ফর্ম পূরন করে এই অভিযোগ করতে পারবে।

এক্ষেত্রে প্রবাসীদেরকে সর্বোচ্চ সতর্কতার সাথে অভিযোগ করতে হবে। কেননা কোনো মিথ্যা অভিযোগ করা যাবে না। প্রবাসীদের কাছ থেকে কোনো অভিযোগ এলে তা দূতাবাস কর্তৃপক্ষ কর্তৃপক্ষকে জানাবে। আর সেখানে কোনো মিথ্যা অভিযোগ থাকলে দূতাবাসকে অপ্রীতিকর অবস্থার মধ্যে পড়তে হবে।

বাংলা নিউজ আপডেট এর সকল পাঠকদের সার্থে দূতাবাসের বিজ্ঞপ্তিটি হুবুহু তুলে ধরা হলোঃপ্রিয় কুয়েত প্রবাসী বাংলাদেশীগণ, আসসালামু আলাইকুম।আপনাদের অনেকেই কুয়েতের বিভিন্ন কোম্পানীতে কাজে নিয়োজিত আছেন। কাজের পারিশ্রমিক হিসাবে আপনারা কোম্পানীর কাছ থেকে বেতন-ভাতা সহ অন্যান্য সুবিধাদি পাওয়ার জন্য চুক্তিবদ্ধ।

অধিকাংশ ক্ষেত্রে এর অনিয়ম না হলেও মাঝে মাঝে আপনাদের বেতন-ভাতা ও অন্যান্য সুবিধাদির ব্যাপারে অনিয়ম ঘটে থাকে বলে দূতাবাসের কাছে অভিযোগ আসে। অনেক ক্ষেত্রে দূরবর্তী এলাকা থেকে অনেকে দূতাবাসে এসে অভিযোগ পেশ করতে পারেন না।

কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাস বিষয়টি উপলব্ধি করে একটি অনলাইন অভিযোগ ফরম পূরনের ব্যবস্থা করেছে। আপনাদের কাছ থেকে পাওয়া অভিযোগের উপর ভিত্তি করে দূতাবাস প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সর্বোচ্চ চেষ্টা করবে।

তবে অনলাইন অভিযোগ ফরমের মাধ্যমে অভিযোগ লিপিবদ্ধ করার পূর্বে নিশ্চিত হবেন যে আপনার দেওয়া অভিযোগ সম্পূর্ন সত্য। কেননা অসত্য কিংবা আংশিক সত্য তথ্যের উপর ভিত্তি করে পদক্ষেপ নিতে গেলে তা দূতাবাসের জন্য অপ্রীতিকর হবে।

অভিযোগ ফরমে আপনি শুধু মাত্র সেই অভিযোগ লিপিবদ্ধ করতে পারেন যা আপনি নিজে সম্মুখীন হয়েছেন। অনুগ্রহ করে অন্যের অভিযোগ লিপিবদ্ধ করবেন না। আপনার দেওয়া তথ্যকে দূতাবাস গোপনীয় তথ্য হিসাবে বিবেচনা করবে।

উক্ত অনলাইন অভিযোগ ফরম পূরণ করার জন্য নিম্নের লিংকে ক্লিক করুনঃ
www.bdembassykuwait.org/support

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *